রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:২৩ অপরাহ্ন
শিরোনাম :
আমিরাতের জলসীমায় এসে পৌঁছেছে মুক্তি পাওয়া বাংলাদেশি পণ্যবাহী জাহাজ এমভি আবদুল্লাহ গণনা শেষে, পাগলা মসজিদের দানবাক্সে পাওয়া গেলো রেকর্ড পরিমাণ টাকা বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত হয়েছে তীব্র ঝড়ের সতর্ক সংকেতে বাংলাদেশ News Asia , আমিরাতে রিপোর্টার্স ইউনিটির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আমিরাতে প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন গ্রুপের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল। দুবাই গ্যাসিসে বাংলাদেশী প্রতিষ্ঠান মিজানুর শাহজান বাইসাইকেল ট্রেডিং এর শুভ উদ্বোধন বাংলাদেশ অ্যাসোসিয়েশন দুবাইয়ের উদ্যোগে ইফতার বিতরণ আমিরাতের আজমানে প্রবাসীদের সাথে নিয়ে সর্ববৃহৎ ইফতার ও দোয়া মাহফিল করেছেন আল-হারামাইন পারফিউমস গ্রুপ অব কোম্পানী লিভারপুলকে হটিয়ে ফের শীর্ষে ম্যানচেস্টার সিটি

আমিরাতের আজমানে প্রবাসীদের সাথে নিয়ে সর্ববৃহৎ ইফতার ও দোয়া মাহফিল করেছেন আল-হারামাইন পারফিউমস গ্রুপ অব কোম্পানী

সাগর চন্দ্র স্বপন, সংযুক্ত আরব আমিরাত

আমিরাতের আজমানে প্রবাসীদের সাথে নিয়ে সর্ববৃহৎ ইফতার ও দোয়া মাহফিল করেছেন আল-হারামাইন পারফিউমস গ্রুপ অব কোম্পানী

প্রবাসে থাকা বাংলাদেশীদের কে নিয়ে সর্ববৃহৎ ইফতার ও দোয়া মাহফিল করেছেন সংযুক্ত আরব আমিরাতে সুগন্ধি তৈরির প্রতিষ্ঠান আল-হারামাইন পারফিউমস গ্রুপ অব কোম্পানি।

গতকাল এই বিশাল আয়োজনে আমিরাতের আজমান প্রদেশে প্রতিষ্ঠানের কারখানা প্রাঙ্গণে ইফতার করেন সাত হাজারের উপরে প্রবাসী বাংলাদেশি সহ অন্যান্য দেশের লোকজন। কোন ভেদাভেদ ছাড়াই এখানে একসঙ্গে ইফতার করেছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। নারীদের পৃথকভাবে ইফতারের জন্য জায়গা ব্যবস্থা করেন। আমি রাতের আসমানের চেম্বার অব কমার্সের লোকাল আরবি সহ অন্যান্য দেশের বিভিন্ন ভাষাভাষী ইফতার মাহফিলে যোগদান করেন।

ইফতার মাহফিলে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসিরের আমন্ত্রণে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মুহিববুর রহমান মুহিব, দুবাই কনসাল জেনারেল বিএম জামাল হোসেন ও আমিরাত সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ব্যবসায়ী, বিভিন্ন কমিটির নেতৃবৃন্দ, আমি রাতের বিভিন্ন প্রদেশ থেকে আসার ব্যক্তিবর্গ,দেশ-বিদেশের কূটনৈতিকসহ প্রবাসী বাংলাদেশি বিশিষ্ট ব্যক্তি ও তাদের পরিবার, বাংলাদেশিসহ ভারত, পাকিস্তান ও এশিয়ার বিভিন্ন দেশের নাগরিকরা। আমিরাতে অবস্থানরত বাংলাদেশি গণমাধ্যম কর্মী সদস্য বৃন্দসহ বিপুলসংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।

ইফতার মাহফিলকে সফল করতে প্রতিষ্ঠানের কয়েকশ কর্মী পুরো আয়োজনে আপ্যায়নের দায়িত্ব পালন করেন। এর আগে প্রতিষ্ঠানের পক্ষ থেকে খতমে কোরআন ও দোয়া পাঠ করা হয়।

প্রতিমন্ত্রী আল-হারামাইন কোম্পানিকে ধন্যবাদ দিয়ে বলেন, আরব দেশে এত বড় আয়োজন করে বাংলাদেশর ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

প্রবাসীদের মিলিত হওয়ার সুযোগ করেছে দিয়েছেন। এটি অত্যন্ত সুন্দর উদ্যোগ বলে উল্লেখ করেন তিনি।
আল হারামাইন গ্রুপ অব কোম্পানি চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসির বলেন, প্রবাসে যারা বসবাস করে ও পরিবার নিয়ে এই দেশে রয়েছে তারা মিলিত হওযার সুযোগ থাকে না।

আমি চেষ্টা করি যারা পরিবার ছাড়া এই দেশে রয়েছে বা পরিবাসহ রয়েছে সবাইকে নিয়ে ইফতার আয়োজন করার। পরে সাংবাদিক, আল হারামাইন পারফিউম গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান সহ বাংলাদেশ থেকে আসা মন্ত্রী মহোদয়ের সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা হয়। মত বিনিমুন সবাই প্রবাসীদের নানা সমস্যা বিশেষ করে বিমানের টিকেটের সমস্যা এবং ছোট ফ্লাইট হওয়ার কারণে দেশের লাশ পাঠানো সহ নানা বিষয়ে আলোচনা হয়।

এই ইফতার মাহফিল দীর্ঘদিন ধরে শুরু করেছি। বিদেশিদের কাছে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে প্রতি বছর এই আয়োজন করা হয় বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page