শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
আমিরাতের জলসীমায় এসে পৌঁছেছে মুক্তি পাওয়া বাংলাদেশি পণ্যবাহী জাহাজ এমভি আবদুল্লাহ গণনা শেষে, পাগলা মসজিদের দানবাক্সে পাওয়া গেলো রেকর্ড পরিমাণ টাকা বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত হয়েছে তীব্র ঝড়ের সতর্ক সংকেতে বাংলাদেশ News Asia , আমিরাতে রিপোর্টার্স ইউনিটির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আমিরাতে প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন গ্রুপের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল। দুবাই গ্যাসিসে বাংলাদেশী প্রতিষ্ঠান মিজানুর শাহজান বাইসাইকেল ট্রেডিং এর শুভ উদ্বোধন বাংলাদেশ অ্যাসোসিয়েশন দুবাইয়ের উদ্যোগে ইফতার বিতরণ আমিরাতের আজমানে প্রবাসীদের সাথে নিয়ে সর্ববৃহৎ ইফতার ও দোয়া মাহফিল করেছেন আল-হারামাইন পারফিউমস গ্রুপ অব কোম্পানী লিভারপুলকে হটিয়ে ফের শীর্ষে ম্যানচেস্টার সিটি

বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত হয়েছে

 

 

সাগর চন্দ্র স্বপন, সংযুক্ত আরব আমিরাত

বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত,

বাংলাদেশের স্বাধীনতার ৫৪তম বার্ষিকী ও জাতীয় দিবস এবং বাংলাদেশ-ইউএই’র কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ১৭ এপ্রিল ২০২৪ তারিখে দুবাইয়ের পাঁচ তারকা হোটেল র‌্যাফেলস-এ একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন জনাব রাশিদ আবদুল্লাহ আল কাসির, উপ-পরিচালক, পররাষ্ট্র মন্ত্রণালয়, দুবাই অফিস। এই আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে প্রায় ২০ টি দেশের কূটনীতিক, ব্যবসায়ী নেতা, উচ্চপদস্থ কর্মকর্তা এবং গণ্যমান্য ব্যক্তিবর্গসহ প্রায় ৩০০ অতিথি অংশগ্রহন করেন।

উভয় দেশের জাতীয় সঙ্গীত পরিবেশনের পর দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল- বি এম জামাল হোসেন সকল প্রবাসীদের অভিনন্দন জানান এবং সংযুক্ত আরব আমিরাতের দুই ভ্রাতৃপ্রতিম দেশের জনগণের শান্তিপূর্ণ ও সৌহার্দ্যপূর্ণ সহাবস্থানে অব্যাহত সমর্থনের জন্য সংযুক্ত আরব আমিরাতের নাগরিকদের ধন্যবাদ জানান। কনসাল জেনারেল তার বক্তব্যে গভীর শ্রদ্ধার সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, পরিবার সদস্যবর্গ, মহান মুক্তিযুদ্ধে শহিদদের স্মরণ করেন।

কনসাল জেনারেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রতিক বছরগুলিতে ঘটে যাওয়া প্রতিটি ক্ষেত্রে অবিশ্বাস্য উন্নয়ন পরিদর্শন করতে সবাইকে বাংলাদেশ সফরের আহ্বান জানান। তার বক্তৃতার এক পর্যায়ে অতিথিদের জন্য বাংলাদেশ-ইউএই ৫০ বছরের কূটনৈতিক সম্পর্কের উপর একটি বিশেষ তথ্যচিত্র প্রদর্শন করা হয়। সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা শেখ জায়েদ আল নাহিয়ানের সঙ্গে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাক্ষাতের বিষয়বস্তু এই ভিডিও ডকুমেন্টারিতে তুলে ধরা হয়েছে। এই বিশেষ অনুষ্ঠানে, তিনি দুদেশের অংশীদারিত্বকে আরও গভীর ও বৈচিত্র্যময় করার আহ্বান জানান।
এরপর সুবর্ণ জয়ন্তী উপলক্ষে একটি কেক কাটা হয়। নৈশভোজ শেষে বিদেশী অতিথিরা জাতীয় দিবসের টোকেন হিসেবে বাংলাদেশী ব্র্যান্ডের গিফট হ্যাম্পার প্রদান করা হয়। তবে গণমাধ্যম কর্মীদের উপস্থিতি ছিল হাতে গনা মাএ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page